Alapon

হোমনা ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা আদায়



মো.নাছির উদ্দিন-হোমনা-কুমিল্লা(প্রতিনিধি) 
 কুমিল্লার হোমনায় ঘারমোড়া বাজারে চার মিষ্টির দোকানকে ১ লক্ষ টাকা  ও  হাড় ভাংগা চিকিৎসালয়ের মালিককে ১ লক্ষ টাকাসহ মোট ২ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত আজ দুপুরে উপজেলার ঘারমোড়া বাজারে  অভিযান পরিচালনা করে চার মিষ্টির দোকান ও এক ক্লিনিকের  বিরুদ্ধে এ রায় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আজগর আলী।  মিষ্টির দোকানগুলো এক সপ্তাহ  বন্ধ রেখে পরিস্কার পরিচ্ছন্ন করা ও লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা  করার জন্য     সিলগালা করার  রায় দেন আদালত  ।
খাবারে ওজন কম দেওয়া, রঙ মিশ্রন, স্যাতঁস্যাতে পরিবেশে, অপরিস্কার অপরিচ্ছন্ন  ও অস্বাস্থ্য পরিবেশে খাদ্য  তৈরি ও লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা করা  ও  ঠিকমত ডাক্তার না বসার কারনে হাড় ভাংগা চিকিৎসালয়কে  সিলগালা করে দেওয়া হয়  । 
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আজগর আলী এর সত্যতা নিশ্চিত করে বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চার মিষ্টির দোকান ও এক ক্লিনিকের  মালিককে ২ লক্ষ  টাকা জরিমানাসহ বন্ধ রাখার নিদের্শ দেওয়া হয়েছে। রমজান মাসে খাবারের মান ঠিক রাখা,ঠিকমত স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, হোটেলগুলোতে স্বাস্থ্যকর পরিবেশ বজায় ও খাদ্যদ্রব্যসহ বাজারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

পঠিত : ১১৮৩ বার

মন্তব্য: ০