Alapon

প্রতিরক্ষা চুক্তিতে জামায়াতের গা জ্বলে কেন?


সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে নতুন করে রাজনীতি শুরু করেছে বাংলাদেশের মুক্তিযুদ্ধে বিরোধীতাকারী সংগঠন জামায়াতে ইসলামী। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে হতে চলা প্রতিরক্ষ চুক্তি নিয়ে নানা গুজব ছড়াচ্ছে। স্বাধীনতা বিরোধীদের দেখা-দেখিতে বিএনপির মতো দলও এখন এবিষয়ে কথা বলছে। অথচ তাদের এ অপপ্রচারের জবাবে আওয়ামী লীগের পক্ষ থেকে বার বার বলা হচ্ছে, আওয়ামী লীগের পক্ষ থেকে দেশ বিরোধী কোনো চুক্তি করা হবে না। তারা বার বার বলছেন, আওয়ামী লীগ দেশের বাইরের কেউ না।


তবু বার বার বিভ্রান্তিকর মন্তব্য করে অপপ্রচার অব্যহত রেখেছে বিএনপি-জামায়াত। বিএনপি প্রকাশ্য রাজনীতিতে মন্তব্য করলেও জামায়াত দীর্ঘদিন ধরে জঙ্গিদের মতো গোপনে থেকে মিডিয়ায় নানা বক্তব্য বির্বৃতি পাঠিয়ে অপপ্রচারের চেষ্টা চালাচ্ছে। কিন্তু দেশের সচেতন গণমাধ্যম এখন জামায়াতের কৌশল বুঝে ফেলায় তারা এখন আর এসব অপপ্রচার প্রকাশ করছেন না বা অপপ্রচারে কান দিচ্ছেন না। তবু থেমে নেই সংগঠনটি। ইদানিং সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে অপপ্রচার চালাতে উঠে পড়ে লেগেছে দলটি। সম্প্রতি তাদের অফিসিয়াল ফেসবুক পেজ থেকেও নানা বিভ্রান্তিকর বক্তব্য ছড়াতে দেখা যাচ্ছে। এছাড়া তাদের পরিচালিত বাঁশেরকেল্লাসহ বিভিন্ন অনলাইন সাইট ও ফেসবুকে হ্যাশ ট্যাগ করে বিষয়টি তাদের বিদেশী প্রভুদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছে। আমার বুঝে আসছে না কোন স্বার্থে তারা এসব করছে?


জামায়ত বলছে, তারা দেশ রক্ষার স্বার্থে প্রতিরক্ষা চুক্তির বিপক্ষে কাজ করছে। আমার প্রশ্ন হলো, এখন হঠাৎ করে কেন তোমাদের দেশপ্রেম জেগে উঠলো? মুক্তিযুদ্ধের সময় এই দেশপ্রেম কোথায় ছিল? পাকিস্তানের পক্ষে বললে দেশের বিরোধীতা হয় না অথচ ভারতের পক্ষে বললে কেন দেশ বিরোধীতা হবে? আর বাংলাদেশতো চীনের সঙ্গেও প্রতিরক্ষা চুক্তি করেছে, কই তখনতো আপনারা কিছু বলেন নি। ভারত আপনাদের কি ক্ষতি করেছে?


তাছাড়া, আওয়ামী লীগ এদেশের সবচেয়ে পুরাতন রাজনৈতিক দল। আওয়ামী লীগের হাত ধরেই দেশে স্বাধীনতা এসেছে। দেশপ্রেম কি আওয়ামী লীগের বেশি না জামায়াতের? জামায়াতের এসব অভিনয় দেখে “মায়ের চেয়ে মাসির দরদ বেশি” এই প্রবাদবাক্যটি মনে পড়ছে। এ দেশ যারা জন্ম দিয়েছে তারা নাকি দেশ বিক্রি করে দিচ্ছে আর যারা জন্ম থেকে বিরোধীতা করে এসছে তারা নাকি দেশ রক্ষা করছে। সত্যি না হেসে উপায় নেই।


যাইহোক, আমি জামায়াতকে আহ্বান জানাবো মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতার বিরোধীতা করেছেন। এর জন্য ক্ষোভ থাকলেও জাতী আপনাদের ক্ষমা করেছে। এখন আবার দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করে দেশের ক্ষতি করবেন না। এবার দেশবাসী আপনাদের আর ক্ষমা করবে না।

পঠিত : ৭১৫ বার

মন্তব্য: ০