Alapon

অামাদের দেশপ্রেম

অপু বিশ্বাস, অাপনি অার সময় পেলেননা বুঝি জীবন বৃত্তান্ত লাইভ করার। হ্যা অামার কথা গুলা অবাক লাগতে পারে। তবে কিছু করার নাই। 


প্রধানমন্ত্রী যখন ভারত থেকে অশ্ব ডিম্বো হস্তে দেশ মাত্রিকাই পদার্পণ করিলেন,  ঠিক তখনই কেনো অপু বিশ্বাস লাইভ করতে গেলেন। অামি কারো ব্যক্তিগত বিশ্বাসকে ছোট করে দেখতে চাইনা। তবে, এধরনের নাটোক অনেক দেখেছি। এটাকে ত্রুপের তাস বললে ভুলহবে না।


বাংলাদেশ ব্যংকে অাগুন ধরিয়ে দিয়ে সেটাকে ধামা চাপা দেওয়ার জন্য অন্য নতুন এক টার্ম কার্ড হাজির করা হলো। ভালোতো ভালোনা।


প্রতিরক্ষা চুক্তি, হাতির লাইভ বঙ্গো ভ্রমণ, শেয়ার বাজার কেলেংকিরি, হলমার্ক, বিনা শুল্কে ট্রান্জিট, কম মূল্যে ইন্টারনেট রপ্তানি, রামপাল বিদ্যুৎ, রানা প্লাজা ট্রাজেডি এভাবে অসংখ্য কথা লিখা যাবে। যার একটি কে ঢাকার জন্য অন্য অারেকটি কাহীনি এনে হাজির করা হয়েছে। হুজুগে বাঙ্গালি অার দেশের দালাল মিডিয়ারা অাসল বিষয় গুলা এড়িয়ে কম গুরুত্ত্বপূর্ণ বিষয় নিয়ে শুরু করে দেয় তুখোড় অালোচনা ও টক শো। বাংলাদেশে পদার্পণ না করিলে বুঝা যাবেনা দালাল কতপ্রকার ও কি কি হতে পারে। বাংলাদেশের সাংবাদিক রা কতবড় দালাল  রামপাল নিয়ে সাংবাদিক ও প্রধানমন্ত্রীর প্রশ্নউত্তর না দেখলে বোঝা যাবেনা। এক বিষয় নিয়ে কথা বলতে গিয়ে অন্য বিষয়ে চলে অাসাই স্যরি।


হাতি নিয়ে মাতা মাতি অাছে, কিন্তু ফেলানি নিয়ে কোন কথা নেই।


হাসিনা দেশকে এমন একটি বাঁশ দিয়ে অাসলো সেটা রেখে অপু বিশ্বাসের বেড রুমের কাহীনি অাজ পত্রিকার হেড লাইন হচ্ছে। হায়রে দেশ। হায়রে দেশপ্রেম। হায়রে স্বাধীনতা।


অাসলে বাঙালীদের নিয়ে অামরা গর্ব করি কিন্তু বাঙালীদের নিয়ে গর্ব করার কিছু নেই।


সিরাজুদ্দৌলার রক্ত মারা গেছে সেই ১৭৫৭ সালে অার এখন অাছে মির্জাফর ঘোষেটি বেগমের উত্তরসুরি। বাঙালীর রক্তে বইছে মির্জাফর অার ঘোসেটি বেগমের রক্তো। তাই দেশপ্রেম অাজ সিকেই উঠেছে...


 

পঠিত : ৬৩৭ বার

মন্তব্য: ০