Alapon

কোথাই হারিয়ে যাচ্ছে -আজকের যুব সমাজ??

★★★


আজ একটু লিখতে মন চাইলো, ভাবতে ছিলাম কি লিখবো! কোন বিষয়টা বা লেখা যায় "


কারণ! সবাইত আজকের সমাজ সম্পর্কে কিছু না কিছু জানে এবং বোঝে।


তাবুও কিছু একটা লিখি 'যেটা আমার ব্যক্তিগত ভাবে ভাবাই, আবার প্রোশ্ন করি সবার বিবেকের কাছে! কোথাই হারিয়ে যাচ্ছে আমাদের আজকের যুব সমাজ, কিসের টানে, কিসের আসাই, কিসের লোভে আজ যুবসমাজ ধংশের দিকে ছুটে যাচ্ছে।


আজ 'সমাজের এক শ্রেনীর মানুষ আছে -যারা আজকের যুব সমাজ ধংশের পেচনে বড় একটা ভুমিকা  যথা যত ভাবে পালন করছে। এই শ্রেনীর মানুষ গুলো বেশির ভাগ সময় তাদের ব্যক্তিগত সার্থ হাসিলের জন্যে এই সকল কম বয়সের যুবকদের মেধা বিক্রিত করে তাদেরকে ভুল পথে ঠেলে দিচ্ছে।


 আজ চিন্তার বিষয় 'কেনো জানেন????


কারণ! আজ যখন পথ চলি ,,কোন এক পথ ধরে!এবং শুধু খুজতে থাকি সুপথের কোন এক দুর্গ, কিন্তু খুজতে খুজতে যখন হারিয়ে ফেলি সুপথের সেই গলি এবং হারান পথটা যখন কেও খুজে দিবে বলে ডেকে নেই তার কাছে! পরিশেষে ঠেলে দেয় আন্ধকার আলোহীন কোন এক কাটা যুক্ত পথে! এবং পরিশেষে ভুলে যায় আমি আলো মাখা জোসনা ভরা সুপথের কোন একটা দিক ছিলো,,,,,


 সুপ্রিয় এডমিন বন্ধুরা,, লেখাটা ক্রমান্বয়ে দির্ঘায়ু হচ্ছে,,, কিন্তু আমি চাচ্ছি না এটা বেশি দির্ঘায়ু হোক! 


কারণ আজ আমরা সবাই বিবেকবান দাবি করি নিজেদের কে,, সুতারং সবাই কম বেশ বুঝি,, এবং সবাই কোন এক সুশিল সমাজে বাস করি,,, তাহলে বেশি কিছু বলার নাই।


তবুও পরিশেষে বলে যায় --আজ যারা নিজেদের সার্থের জন্যে কমল মতি যুবকদের অন্ধকার,, আলোহীন,, বিচ্ছিন্ন কাটা যুক্ত পথে ঠেলে দিচ্ছেন!সেই ব্যক্তি টা যেই হোক না কেনো,,! মনে রেখেন "এই বিচ্ছিন্ন পথে কোন একসময় আপনার ভাই,, কিনবা আপনার সন্তান ঢুকে পড়বে আপনার মতই একজন সর্থপর ব্যক্তির হাত ধরে,, যে পথে ঢুকে খুব কম যুবকিই পুনরাই আলোর সন্ধান পাই ।


সুতারং আমরা সমাজের কোন উপকার না করতে পারলেও যেনো আমার দ্বারা সমাজের কোন ক্ষতি স্বাধন না হয়ে যায়,,, সে দিকে সব সময় সবার খেয়াল রাখা দরকার।।। 


তবে হ্যা! এই রকম এক শ্রেনীর মানুষ সমাজে দেশে এবং পৃথীবির বুকে কিয়ামত পর্যন্ত থাকবে।তবে তাদের চালেঞ্জ এর কাছে পরাজয় না হয়ে বরং সফতের আলোকে নিজের সমাজ এবং রাষ্ট্র এদের থেকে কিছুটা হলেও রক্ষা করা।


 


লেখাই ভুল ভ্রান্তি গুলো ক্ষমার দৃষ্টিতে দেখবেন! আশা করি।।।


এবং সবাই পরামর্শ দিবেন! কেমন লেখা দিলে আমাদের সমাজের কিছুটা হলেও উপকার হয়।


 

পঠিত : ৮০৩ বার

মন্তব্য: ০