Alapon

ভালো নেই,এটা ধ্রুব না

            আমি অনেক দুঃখে আছি বা কষ্টে আছি বা সময় ভালো যাচ্ছে না এইরকম কিছুর মানে কি ভালো না থাকা!


           এই ধরনের ব্যাপারগুলো আমাদের জীবনের সহজাত সমস্যা।তবে হ্যা যে,আমাদের জীবনে কোনো সময়ই ধ্রুব না।হয়তবা খারাপ সময়টা বেশী সময় ধরে থাকতে পারে।ঠিক ভালো সময়ও এমনই।


            জীবনে যেকোনো সময়ে বা পর্যায়ে খারাপ থাকাটা একদমই স্বাভাবিক।সব সময় যে ভালো থাকবো বা থাকতে হবে এটার কোনো দিব্যি নাই।


            আমরা খারাপ কেনো থাকি,একটা মুহূর্তকে কেন্দ্র করে।এমনটা হয় না যে আমাদের সারা দিনটাই খারাপ গেছে।তাহলে কেনো আমরা সেই খারাপ মুহূর্তটা মুছে ফেলে দিতে পারি না!প্রবাদে আছে যে মানুষ চাইলে সবই পারে।তাই এটাও অসম্ভব কিছু না।আমাদের খারাপ লাগে কারন আমরা এটার জন্য প্রস্তুত না।প্রস্তুত থাকা বা মেনে নেয়ার প্রবণতা থাকা জরুরী। হতেই পারে...এমন মনোভাব গড়ে তুলতে হবে।


              এখন খুঁজে বের করতে হবে কেনো খারাপ লাগছে।খারাপ লাগাটাকে সুন্দর করে নিজের মধ্যে চাষাবাদ করে আদরে বেধে রাখার কোনো দরকার নেই।


             খারাপ কিছুর মধ্যে সব সময় positive একটা way বা result থাকে,catch it.খারাপ থাকার মধ্যে ডুবে থেকে ভালো লাগার মুহূর্ত হারিয়ে যাচ্ছে।বরং খারাপটাই ফেলে দিন,মুছে ফেলুন।


             খারাপ লাগা থেকে বের হয়ে এসে ভাবুন খারাপটা আপনার কোন দিক থেকে উপকারে আসলো।একটা, দুইটা কারন তো পেয়েই যাবেন।কারন এটার পিছনে সবসময় ভালো কিছুই বিদ্যমান থাকে।


             ভাবতে হবে সমাধান নিয়ে।এখানেই বোঝা যাবে আপনি আপনার  সম্পর্কে কতটা দৃঢ় এবং সাহসী।


             মাঝে মাঝে দরকার হয় কারো support এর।বাবা,মা,ভাই,বোন,বন্ধু,শিক্ষক হতে পারে আপনার বিশ্বাসের জায়গা,স্বস্তির জায়গা।শেয়ার করতে পারেন তাদের সাথে।অনেক উপকার পাওয়া যাবে।


            নিজেকে ভালো মেজাজের দিকে ধাবিত করুন।খেলাধুলা, ভ্রমন, গান শোনা,মুভি দেখা,আড্ডা দেওয়া, বাইক রাইড, যার সাথে ভালো লাগে কথা বলা,ছোট ছেলেমেয়েদের সাথে সময় কাটানো আরও যা যা ইচ্ছা হয় তাই করা।


               Take a rest,some positive thoughts, need a wish that you wanna be happy.No one make you happy if you don't want.It's fully depends on you.


                We have limited time.So make it easy,enjoyable and beautiful in every ways. Enjoy this short life perfectly.Show your charm to the world and do it your own style. 

পঠিত : ৬২৫ বার

মন্তব্য: ০