Alapon

একটি ঘটনা!

২০১৬ সালে ঘটা এক ঘটনায় বেশ সাড়া পরে যায়।


সাউথ আফ্রিকার এক ক্লিনিকে সামান্থা কিডার নামের ২৪ বছর বয়সী যুবতী ভর্তি হয় প্রসব বেদনা নিয়ে। কিন্তু প্রসবের পর দেখা যায় বাচ্চাটা দেখতে মোটেও মানুষের মতো না, অবিকল জার্মান শেফার্ড কুকুরের মতো।


হাসপাতালে দায়িত্বরত ডাক্তার এমন ঘটনা হতবাক হয়ে যায়। এই অস্বাভাবিক ঘটনার কারণ অনুসন্ধানে জানা যায় যে মহিলা নিয়মিত তার পোষা কুকুরের সাথে মেলামেশা করতো।



খবরটি বেশ ভাইরাল হয় সেসময়। কিন্তু পরে জানা যায় যে ঘটনা পুরা মিথ্যা। আর মেডিক্যাল সাইন্সের ভাষ্যেও এটা শতভাগ অসম্ভব। কারণ এক প্রজাতির শুক্রাণুকে অন্য প্রজাতির ডিম্বাণু নিষিক্ত করে পারে না কোনভাবেই।


কিন্তু দৈনিক যুগান্তরের এক রিপোর্ট দেখে মনে হচ্ছে আসলেই মানুষের পেট থেকে কিছু কুলাঙ্গার কুকুর জন্ম নেয়। যুগান্তর পত্রিকার প্রিন্ট ভার্সনে খবর ছেপেছে যে---


"গত শুক্রবার রাতে নলকূপ স্থাপনকর্মী বাংলাদেশিদের উপর নাকি রোহিঙ্গারা হামলা চালিয়ে পিটিয়ে আহত করেছে।"


সেই সাথে যুগান্তর পত্রিকা আহত বাংলাদেশিকে দেখাতে ২৮ অক্টোবরের জামায়াত কর্মীর উপর আ'লীগের হামলার একটি ছবি চালিয়ে দিয়েছে। এটি রোহিঙ্গা জনগোষ্ঠীর বিরুদ্ধে মিডিয়ার একটি পরিকল্পিত ষড়যন্ত্র। 
খবরের কমেন্ট চেক করতে দেখি রোহিঙ্গাদের বিরুদ্ধে অনেকেই নেগেটিভ কমেন্ট করছে। এদের প্রোফাইল চেক করে দেখলাম সবগুলাই চেতনা শিবিরের লোকজন।


যেখানে মানুষ হিসেবে পৃথিবীর সবচেয়ে নির্যাতিত জনগোষ্ঠী রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো উচিৎ ছিল, সেখানে এরা উল্টা তাদের বিপরীতে দাঁড়িয়ে এদেরকে সন্ত্রাসী, বর্বর হিসেবে প্রমাণ করার চেষ্টা করছে। আমি আগেই এমন আশংকার কথা উল্লেখ করেছিলাম।


এদের দেখে তাই সন্দেহ জাগে এরা মানুষ নাকি মানুষরূপী কুকুর।


ওহ, আর একটি মজার কাহিনী বলি। তবে এটা কিন্তু মিথ্যা না। ২০১২ তে আমেরিকার কোন্টাকিতে কুকুরের পেট হতে "টনিক" নামের এক কুকুর জন্ম নেয়। তার চেহারার সাথে মানুষের চেহারার কিছুটা মিল খুঁজে পাওয়া যায়।


আসলে আমি সন্দিহান... এই বাংলাদেশের অমানুষগুলি সাউথ আফ্রিকার সেই নারীর গর্ভে জন্ম নেয়া কুকুরের চেহারার মানুষ, নাকি 'টনিক' নামের মানুষের মতো চেহারার কুকুর।


পঠিত : ৫৫৭ বার

মন্তব্য: ০