Alapon

'জয় শ্রীরাম'-- একটি জঙ্গীবাদীয় শ্লোগান

সাম্রাজ্যবাদী ভারতে
জয় শ্রীরাম
নামটি এখন সন্ত্রাসের শ্লোগান। আরএসএস, বিজেপিসহ চিহ্নিত বেশ কিছু সংগঠন ও রাজনৈতিক দল চরমভাবে মুসলিম বিদ্বেষী হয়ে আত্মপ্রকাশ করেছে।

ভারতস্থ কিছু শুভাকাঙ্ক্ষীর মাধ্যমে নিয়মিত সেখানকার মুসলমানদের ওপর হিন্দুত্ববাদীদের চড়াও হওয়ার আপডেট পেয়ে আসছি। সেই সুবাদে আজকে ভারতের ছত্তিশগড়ে 'জয় শ্রীরাম' শ্লোগান দিয়ে হিন্দুত্ববাদীরা মুসলিমদের ব্যবসাপ্রতিষ্ঠান লক্ষ্য করে সশস্ত্র হামলা করার সংবাদটিও পেলাম। বন্ধ দোকান-পাটে দুই/ তিন শতাধিক অস্ত্রধারীর প্রকাশ্য হামলা ও ধর্মীয় পবিত্র বাণী সমস্বরে উচ্চারণের মাধ্যমে মুসলিমদে শাসানো আর যাই হোক কোন শান্তিকামী ধর্মের শান্তিপ্রিয় অনুসারীর কর্মসূচীভুক্ত হতে পারে না।

অন্যদিকে আরো একটি ভিডিওতে দেখাগেল অস্ত্রধারী উগ্র হিন্দু জঙ্গী– সন্ত্রাসীরা একটি মাজারে হামলা করে সবকিছু ভেঙে চুরমার করে দিয়েছে। মাজারের দানবক্স ছিনতাই করেছে, অনান্য মূল্যবান সামগ্রীসহ বিভিন্ন সরঞ্জাম লুন্ঠন করেছে উগ্র হিন্দুরা। সেখানকার মুসলিম মানুষজনদের ওপর নির্মম অত্যাচার চালিয়েছে তারা। অত্যাচারের শেষে গাড়িতে তুলে নিয়ে শহর থেকে প্রায় ৫০০ কি.মি. দূরে প্রত্যন্ত এলাকায় ফেলে দিয়েছে।

আমরা জানি,
প্রতিটি ধর্মের মূলমন্ত্র- সাম্য, শান্তি এবং মৈত্রী
কিন্তু, ভারতীয় সনাতনীদের মূলমন্ত্র হলো ---—জয় শ্রীরাম

সম্প্রীত, ভারতে মুসলিম বিদ্বেষীতায় যে শ্লোগানটি ব্যবহার করা হয় সেটিও এই জয় শ্রীরাম। অনেকসময় কোন কোন মুসলিম যুবক/ মাঝবয়সী/ বৃদ্ধকে একদল (তাদের মধ্যে গ্রুপিং সিস্টেম আছে; গ্রুপ ভিত্তিক আক্রমণ চালায়) জঙ্গী আরএসএস, বিজেপির সন্ত্রাসীরা সঙ্ঘবদ্ধ আক্রমণ করে "জয় শ্রীরাম" ধ্বনি উচ্চারণের জন্য চাপ দিতে দেখা যায়। কেউ জয় শ্রীরাম বললেই মাফ পান (তাৎক্ষণিক কোন বিপদ/ আক্রমণের হাত থেকে রক্ষা মেলে কিছু সময়ের জন্য) নয়ত তাদের পড়তে হয় এই জঙ্গিদের রক্তচক্ষুর ক্রীড়নকে। এভাবে দিনের পর দিন তারা মুসলমানদের ওপর নানাভাবে জুলুম- নির্যাতন চালিয়ে আসছে। অথচ আমরা অসাম্প্রদায়িকতার প্রদীপ জ্বেলে অন্ধকারে আলো ছড়ানোর ব্যর্থ চেষ্টা করেই যাচ্ছি। আর ওদিকে আমার– আপনার ভাই– বোনরা মানুষ রূপী পশুদের হিংস্র থাবার বলি হচ্ছেন।

হজরত রাসূলুল্লাহ ইরশাদ করেন, ‘মুমিনগণ একজন মানুষের মতো, যার চোখ আক্রান্ত হলে সমস্ত শরীর আক্রান্ত হয়; আর তার মাথা আক্রান্ত হলে সমস্ত শরীর আহত হয়। ’ –সহিহ মুসলিম

তাহলে কোথায় আমাদের সেই বোধ, যা রাসূল আমাদের দেখিয়ে গেছেন, শিখিয়ে গেছেন?

পঠিত : ৩০৭ বার

মন্তব্য: ০