Alapon

জালিমরা লাঞ্চিত হবেই ইনশাআল্লাহ



একটা রাষ্ট্র এবং তার প্রতিষ্ঠানগুলো কতটা অনৈতিক ও দুরাচারী হলে এমন ঘটনা ঘটতে পারে!

১। একটি মেস থেকে ১১ জন ছাত্রকে আটক করে পুলিশ। অপরাধ : শিবির সন্দেহে।
২। এরপর এদেরকে আদালতে পাঠালে আদালত এই কথা বলতে পারলো না, শিবির করা তো অপরাধ না। তবে কেন আটক করা হলো?

৩। আদালতে থাকা বিচারক তো তাদের মেধা, দক্ষতা ও মেরুদণ্ড হাসিনার কাছে বন্ধক রেখেছে তাই সে এদের জামিন তো মঞ্জুর করে নি উলটো এই ছাত্রদের রিমান্ড মঞ্জুর করে তাদের নির্যাতন করার অধিকার পুলিশকে দিয়েছে।

৪। শিবির করা কোনো অপরাধের মধ্যে না পড়লেও দীর্ঘদিন এই প্রক্রিয়া চলে আসছে। কেউ প্রশ্ন করছে না, শিবির করা কি বাংলাদেশের আইনে অপরাধ?

৫। সবচেয়ে জঘন্য কাজ করেছে জবি প্রশাসন। আটককৃত ছাত্রদের ব্যাপারে কোনো অপরাধ প্রমাণিত বা স্বীকারোক্তি না হওয়ার পরও সম্পূর্ণ অন্যায় ও অযৌক্তিকভাবে তাদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

৬। যদিও বলা হয়েছে তাদের শিবির সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে তবে মূল কারণ হলো তারা দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে বিক্ষোভ করেছিল।

পুলিশ, সিএমএম আদালত, জবি কর্তৃপক্ষ সবাই এই জুলুমের সাথে জড়িত। জালিম স্বৈরাচারী হাসিনাকে প্রভু মানা এই সকল জালিমরা তাদের পরিণতি ভোগ করবে। ইনশাআল্লাহ।

ইমাম আহমদ ইবনু হাম্বল তখন কারাগারে বন্দি। না, কোনো অমুসলিম শাসকের শাসনামল ছিল না তখন। হাসিনার মতো জালিম মুসলিম শাসকই তখন ক্ষমতায় ছিল।
সেসময় ইমামের কাছে একদিন কারারক্ষী এসে বললো,
- আমি আপনার নিকট রাসুলুল্লাহ সা.-এর একটি হাদীস সম্পর্কে জানতে চাই।
- কোন হাদীসের কথা বলছো?
- জালিম ও তার সহযোগীদের সম্পর্কে যে হাদীসটি রয়েছে সেটি। সেটা কি সহীহ?
- জালেমদের সম্পর্কে হাদীস তো অগণিত। এই সম্পর্কে একটি সহীহ হাদীস হলো:

জাবের (রাঃ) থেকে বর্ণিত: একদা নবীজি কা’ব বিন উজরাহকে বললেন, আল্লাহ তোমাকে নির্বোধদের শাসনকাল থেকে রক্ষা করুন। কা’ব বললেন, নির্বোধদের শাসনকাল কী?
তিনি বললেন, এক শ্রেণীর শাসক যারা আমার পরবর্তীতে আসবে; আমার আদর্শে আদর্শবান তারা হবে না এবং আমার পথও অবলম্বন করবে না। সুতরাং যারা তাদের মিথ্যাবাদিতা সত্ত্বেও তাদেরকে সত্যবাদী মনে করবে এবং জুলমের ক্ষেত্রে তাদেরকে সহযোগিতা করবে তারা আমার দলভুক্ত নয় এবং আমিও তাদের নই। তারা আমার হাউজের পানি পান করতে পারবেনা।

কারারক্ষী বললো,
- হে ইমাম! আমি কি জালিমের সহযোগী?
ইমাম বললেন,
না। তুমি জালিমের সহযোগী নও। জালিমের সহযোগী হলো তারা, যারা তাদের চুল আঁচড়ে দেয়, কাপড় ধুয়ে দেয়, সামনে খাবার পরিবেশন করে। জালিমের সহযোগী হলো তারা, যারা তাদের জীবন পরিচালনার ক্ষেত্রে সহযোগীতা করে।

হে কারারক্ষী! তুমি জালিমের সহযোগী নও। বরং তুমি নিজেই জালেমদের একজন। তুমি তার জুলুম বাস্তবায়নকারী।

পঠিত : ৮৭২ বার

মন্তব্য: ০