Alapon

টপ টেনে শেখ হাসিনা কিন্তু এক নাম্বার প্রধানমন্ত্রী

সম্প্রতি মন্ত্রীসভা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে, অভিনন্দন জানিয়েছে হাসিনা পৃথিবীর ২য় সেরা প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন পেয়েছেন এজন্য। এই খবরটা চ্যানেল আই, জনকন্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বিডি নিউজসহ অনেকগুলো মিডিয়ায় এসেছে। কারা এই মনোনয়ন দিল? 

জানা গেল এই মনোনয়ন দিল একটা খ্যাতিমান গবেষণা সংস্থা দ্য স্ট্যাটিসটিক্স। আমরা বিশ্বসংসার তন্ন তন্ন করে খুঁজে পেলাম না সেই খ্যাতি সম্পন্ন দ্য স্ট্যাটিসটিক্স কে। আমাদের মনে খটকা লাগলো এই খবর মন্ত্রীসভা জানলো, তারা অভিনন্দন জানালো অথচ আমাদের সংবাদ কর্মীরা আগে থেকেই জানলো না কেন এমন খবর? 

দ্য স্ট্যাটিসটিক্স যেদিন মনোনয়ন দিল সেদিনই তো নিউজ হওয়ার কথা। কই সেই নিউজ তো জানলাম না। কেউ জানালো না। আমি হতাশ হইনি। সার্চ দিয়েছি ইংরেজি ও বাংলা উভয় মাধ্যমে। পাই নি। 

এদিকে বিডি ফ্যাক্ট চেক নামে একটা ওয়েব পোর্টাল দেখলাম রীতিমত এই নিয়ে গবেষণা করে ফেললেন। তারা জানালো এটা পুরাই ভুয়া সংবাদের উপর ভিত্তি করে। তাদের থেকে জানতে পারলাম পায়রা নিউজ নামে এক অখ্যাত অনলাইন পোর্টাল সেই খবর চারদিন আগে প্রকাশ করে। 

এটাই সম্ভবত আমাদের মন্ত্রীসভার কাছে গিয়ে পৌঁছেছে। আর তেলবাজ মন্ত্রীরা জানতেও চাইলো না কী থেকে কী হলো? জানতে চাইলো না সাংবাদিকরাও। তেলতেলে নিউজ হয়েছে চারদিকে। 

এরপর তো সারাদেশে হাসির খোরাক হলো। সবাই দ্য স্ট্যাটিসটিক্সকে আবিষ্কার করতে গিয়ে অনন্ত জলিলের খোঁজ দ্য সার্চ শুরু করেছে। 

কিন্তু আমি পেয়ে গেলাম বিশ্বের ইতিহাসে সবচেয়ে নিকৃষ্ট একনায়ক তথা স্বৈরাশাসকের তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জার্মানির নিকৃষ্ট স্বৈরশাসক এডলফ হিটলারকে পেছনে ফেলে শীর্ষস্থান অর্জন করেন তিনি। 

আমাদের হাসিনা দুই নম্বর কেন হবে? হতে হবে এক নম্বর। দ্য টপ টেন জনপ্রিয় জরিপ ভিত্তিক সংস্থা। সেখানে হাসিনা ১৯% ভোট পেয়ে ১ নম্বর নিকৃষ্ট স্বৈরশাসকের স্থান দখল করেছে। ১৩% ভোট পেয়ে ২ নং স্থানে আছেন হিটলার। ৯% ভোট পেয়ে ৩ নং স্থানে আছেন জোসেফ স্ট্যালিন। 

হাসিনার সাথে হিটলারের পার্থক্য অনেক বেশি। সহসা কেউ তাকে পরাজিত করতে পারবে না। 

 

পঠিত : ৮০০ বার

মন্তব্য: ০