Alapon

মনের কোণে হঠাৎ চিন্তা,,,,,,

আমার বোনের চাচাতো দেবর শামীম, মানে আমার তালতো ভাই কিডনি জনিত রোগে আক্রান্ত, সম্ভবত রোগটা হাইপোথাইরয়েডিজম জাতীয় হবে। ভাইকে নিয়ে পিজি হাসপাতালে (BSMMU) টেস্ট করিয়ে ঢাকা মেডিকেলে যাচ্ছিলাম রিকশা দিয়ে। টিএসসির ওখানে গিয়ে মনে হলো এই এলাকাটা আসলেই অনেক গুরুত্বপূর্ণ এবং কথাটা ভাইয়ের সাথে শেয়ারও করলাম। ভাই বললো কেনো?
আমি বললাম, ভাই এই এলাকার মানুষ যেমন হবে সারা বাংলাদেশের মানুষও তেমন হবে। এই এলাকার মানুষ সংস্কৃতিকে যেভাবে চিন্তা করবে, সারা দেশের মানুষ তেমনি চিন্তা করবে। তারা যেমন পোশাক পরবে সারাদেশের মানুষও তেমনি পোশাক পরবে। আরো বললাম যদি তারা খারাপের পক্ষে আন্দোলন করে, সারাদেশের মানুষও এর পক্ষে আন্দোলন কববে। আর যদি ইসলামের পক্ষে আন্দোলন করে তাহলেতো কথাই নাই, সারাদেশ একযোগে করবে।
তখন আবার জিজ্ঞাসা করলো কেনো?
বললাম ভাই এই জায়গাটা মনে হয় এই পরিকল্পনা করেই করা হয়েছে। একই জায়গায় বাংলাদেশের সবচেয়ে ভালো পাবলিক বিশ্ববিদ্যালয়  ঢাকা বিশ্ববিদ্যালয়, সবচেয়ে ভালো ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় বুয়েট, সবচেয়ে ভালো মেডিকেল কলেজ ঢাকা মেডিকেল কলেজ, মেডিকেল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, আরো আছে রমনা পার্ক, সুপ্রিম কোর্ট, জাতীয় জাদুঘর,  আইইবিসহ আরো অনেক প্রধান ও গুরুত্বপূর্ণ স্থাপনা।
তাই এই এলাকার নিয়ন্ত্রণ যেমন প্রকৃতির লোকদের  হাতে থাকবে, বাংলাদেশও তেমন প্রকৃতির হবে, বললাম বুঝলা ভাই?
ভাই বললো হুম।

পঠিত : ৬৫৬ বার

মন্তব্য: ০